মোঃ আব্দুল হক


শত্রুর রোষানলে প্রাণ দিল যারা,
আজকের দেশটাকে এনেছিল তাঁরা।
ভয় পেয়ে হঠে নাই, মরে নাই ওরা
ডাক শোন কান পেতে- ওরে দিশেহারা।
শঙ্কিত পথিকেরা - বসে আছে একা
শহীদেরা ডাকে ঐ-জেগে ওঠ তোরা।
সব কেন অসহায়, জাতি আজ কি চায়?
বার বার ক্ষমতায়- কেবা আসে কেবা যায়
দেশটাকে চুষে খায় -কি আর উপায়?